সুখ- দুঃখ
- রুবিনা মজুমদার ২৭-০৪-২০২৪

সুখ দিয়ে কি দুঃখ ভুলা যায় -- ও মনরে
সুখ দিয়ে কি দুঃখ ভুলা যায় ?
সুখ চলে সুখের পথে
শুধু দুঃখগুলো কথা বলে ।
জীবনের এই তীরে তীরে
সুখ - দুঃখ আছে ঘিরে ।
সবকিছু একদিন হবে অবসান
যেদিন যাবো চলে পরপারে ।।
ও মনরে ---
সুখ দিয়ে কি দুঃখ ভুলা যায় ?
অবাক করা এই পৃথিবীতে
চলেছি কতো রীতি - নীতিতে ।
জীবনের সুখ দুঃখের নীড়ে
হেরেছি কতো মানুষের ভিড়ে ।
পেলাম শুধু নীল যন্ত্রণা
যা কিছু ছিলো না কামনা ।
সব কিছু একদিন হবে অবসান
যেদিন যাবো চলে পরপারে ।।
ও মনরে --
সুখ দিয়ে কি দুঃখ ভুলা যায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।